চাকরির দাবিতে শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ

মহঃ মফিজুর রহমান, নতুন গতি: চাকরির দাবিতে এবার খোদ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে বিক্ষোভ চাকরিপ্রার্থীদের। শীঘ্রই নিয়োগের দাবিতে আজ দুপুরে নাকতলায় শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে অবস্থান বিক্ষোভে সামিল হন চাকরিপ্রার্থীরা। অবস্থান বিক্ষোভে পুলিশ বাঁধা দিতে গেলে শুরু হয় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের ধস্তাধস্তি। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তপ্ত হয়ে ওঠে শিক্ষামন্ত্রীর বাড়ি সংলগ্ন নাকতলা এলাকা।

একই দাবিতে আজ কলকাতার করুণাময়ীতেও বিক্ষোভ দেখান চাকরিপ্রার্থীরা। সেখানেও পুলিশ বাঁধা দিলে আন্দোলনকারীদের সাথে পুলিশের ধাক্কাধাক্কি হয়। পরে রাস্তায় বসে পড়ে বিক্ষোভ দেখাতে থাকেন চাকরিপ্রার্থীরা। এই ঘটনায় অনেক বিক্ষোভকারীকে আটক করেছে পুলিশ।
বিক্ষোভকারীদের অভিযোগ, ২০১৬ সালে এসএসসি পরীক্ষায় পাশ করা সত্ত্বেও তাদেরকে নিয়োগ করা হয়নি। উত্তীর্ণের তালিকায় তাদের নামও ছিল বলে আন্দোলনকারীদের দাবি।

তাদের অভিযোগ , ২০১৬ সালের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণের তালিকায় তাদের পরে থাকা প্রার্থীরা চাকরি পেয়ে গিয়েছেন অথচ তাদের আজও নিয়োগ করা হয়নি। এনিয়ে ২০১৯ সালে যখন তারা কলকাতা প্রেস ক্লাবের সামনে অবস্থান আন্দোলনে সামিল হয়েছিলেন তখন রাজ্য সরকার তাদের অবস্থান আন্দোলন তুলতে যে প্রতিশ্রুতি দিয়েছিল তা আজও পূরণ করেনি বলে বিক্ষোভকারীদের অভিযোগ।