টেলিফোন পরিষেবা নিয়ে দুর্গাপুরে কর্মশালা

লুতুব আলি, ১১ মার্চ :  দেশের প্রথম সারির টেলিফোন কোম্পানিগুলির পরিষেবা নিয়ে ১০ মার্চ সচেতনতা শিবির অনুষ্ঠিত হল দুর্গাপুরে। এদিন ল কলেজ দুর্গাপুরের কনফারেন্স রুমে কর্মশালার আয়োজক ছিল : উত্তরবঙ্গের ইসলামপুর রামকৃষ্ণপল্লী রুরাল ওয়েলফেয়ার সোসাইটি। এই শিবিরের উদ্বোধন করেন বর্ধমান ও জলপাইগুড়ি ক্রেতা সুরক্ষ আদালতের প্রাক্তন বিচারক মানবাধিকার কর্মী এবং টেলিফোন রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়ার ক্যাগ মেম্বার কাজী মোহাম্মদ রফিক। এ দিনের শিবিরে জি .ও , এয়ারটেল, ভোডাফোন কোম্পানিগুলির পরিষেবা নিয়ে আলোচনা হয়। আলোচনায় অভিযোগ ওঠে : ওয়াই ফাই, জিও ফাইবার পরিষেবা অনেকাংশে ব্যাহত হচ্ছে। বিশেষ করে কোম্পানিগুলি খেয়াল খুশি অনুযায়ী রিচার্জের দাম বাড়িয়েই চলেছে। দাম বাড়ানোর সময় গ্রাহকদের কোন প্রতিনিধির সঙ্গে আলোচনা না করে ই এই বড় সিদ্ধান্ত নেওয়ায় গ্রাহকদের একাংশ ক্ষোভ প্রকাশ করেন। একইসঙ্গে গ্রাহকেরা নির্মমভাবে এর শিকার হচ্ছেন। আর ও অভিযোগ রিচার্জ হওয়া থেকে অনেক ক্ষেত্রে টাকাও কেটে নেয়। এই অব্যবস্থা চলতে থাকলে গ্রাহকেরা ভবিষ্যতে বৃহত্তর আন্দোলনের পথে নামার কথা ভাবছেন। কাজী মোহাম্মদ রফিক জানান, গ্রাহক পরিষেবার মান নিয়ে সচেতনতা শিবিরে বিশদভাবে আলোচনা হয়েছে। তিনি টেলিফোন কোম্পানিগুলি র আধিকারিকেরা এদিন উপস্থিত থেকে গ্রাহকদের সমস্ত অভিযোগ লিপিবদ্ধ করেছেন। কোম্পানিগুলি ভবিষ্যতে আরও উন্নততর পরিষেবা দেওয়ার আশ্বাস দেন। এ দিনের শিবিরের বিশেষ অতিথি বর্ধমান মেডিকেল কলেজের প্রাক্তন সুপার এবং দুর্গাপুর গৌরী দেবী মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপাল ডা: প্রবীর সেনগুপ্ত এই প্রতিবেদক কে জানান, এদিনের কর্মশালায় গ্রাহকেরা সুনির্দিষ্টভাবে তাদের সমস্যার কথা তুলে ধরেন। সামগ্রিকভাবে এই শিবির সদর্থক হয়েছে। এ দিনের শিবিরে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ল কলেজ দুর্গাপুরের প্রিন্সিপাল পরেশ কুমার আচার্য, ভাইস প্রিন্সিপাল মুকুলিকা দিন্দা, ডিন ড: লিপিকা দত্ত, অধ্যাপক কৌশিক আশ প্রমুখ।