বিশ্বনেতাদের প্রতি মালালার আহ্বান কাশ্মীরের শিশুদের জন্য সাহায্য চেয়ে

নতুন গতি নিউজ ডেস্ক : জম্মু-কাশ্মীরে অবস্থানরত অবরুদ্ধ শিশুদেরকে সহায়তা করার জন্য জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়েছেন শান্তিতে নোবেল বিজয়ী পাকিস্তানের নারী অধিকারকর্মী মালালা ইউসুফজাই। তিনি জাতিসংঘের আসন্ন সাধারণ পরিষদের অধিবেশনে বিষয়টির আলোচনার জন্য বিশ্বনেতাদের দৃষ্টি আকর্ষণ করেছেন।

    মালালা জাতিসংঘ ও বিশ্বনেতাদের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, কাশ্মীরের শিশুদেরকে নিরাপদে তাদের স্কুলে ফিরে যেতে সহায়তা করুন। প্রসঙ্গত, চলতি মাসের শেষের দিকে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশন অনুষ্ঠিত হবে নিউইয়র্কে। তাতে ভারত-পাকিস্তান ছাড়াও বিশ্বনেতারা উপস্থিত থাকবেন।

    নারী অধিকার রক্ষা করতে গিয়ে সন্ত্রাসীদের হামলার শিকার মালালা বেশ কয়েটি টুইট বার্তায় বলেন, শিশুসহ প্রায় চার হাজার মানুষ জোরপূর্বক আটক ও দণ্ড দেয়া হয়েছে, শিক্ষার্থীরা গত ৪০ দিন ধরে স্কুলে যেতে পারছে না, মেয়ে ঘরছাড়া হওয়ার ভয়ে ভীত। এমন খবর শুনে আমি গভীরভাবে উদ্বিগ্ন।

    বিশ্বনেতাদেরকে মালালা বলেন, আমি জাতিসংঘ সাধারণ অধিবেশনে যোগদানকারী ছাড়াও অন্য নেতাদের আহ্বান জানাচ্ছি, আপনারা কাশ্মীরিদের দাবি শুনুন, সেখানে শান্তি ফিরিয়ে আনতে কাজ করুন। শিশুরা যেন নিরাপদে স্কুলে ফিরতে পারে সেই সহায়তা করুন।