৪৯ রানের ঝোড়ো ইনিংস দিয়ে প্রথম ম্যাচে কলকাতার মান বাঁচালেন রাসেল

বাসিরুল আহাম্মেদ, ২৫শে মার্চ, কোলকাতাঃ  অভিষেক ম্যাচেই দুর্দান্ত জয় দিয়ে কোলকাতা নাইট রাইডার্স মন কেড়ে নিল তার ফ্যানেদের। কলকাতার প্রথম ম্যাচটি তার ঘরের মাঠ ইডেন গার্ডেনসে অনুষ্ঠিত হয়। টসে জিতে প্রথমে ফিল্ডিঙের সিদ্ধান্ত নেন কলকাতার অধিনায়ক দীনেশ কার্তিক। প্রথম ইনিংসেই ঝোড়ো খেলে ডেভিন ওয়ার্নার ৫৩ বলে ৮৫ হাঁকিয়ে নিজের স্বমুরতি দেখিয়ে যান টিম হায়দ্রাবাদের এই খেলোয়াড়। উল্লেখ্য সদ্য নির্বাসন থেকে ফিরে আসা ওয়ার্নারের এই প্রত্যাবর্তনে খুশি ক্রিকেট প্রেমিরা। তবুও তার এই রান বাঁচাতে পারে নি হায়দ্রাবাদ টিম কে। কলকাতা টিমের প্রাক্তন ক্রিকেটার ইউসুফ পাঠান এদিন চার বলে এক রান পেয়ে রাসেলের কাছে উইকেট খুইয়ে বসেন হায়দ্রাবাদের হয়ে।

    হায়দ্রাবাদ ৩ উইকেট হারিয়ে ২০ ওভার শেষে কোলকাতা কে টার্গেট দেয় ১৮১ রানের। জবাবে ব্যাটিঙে নেমে কোলকাতা মাত্র সাত রানে দ্বিতীয় ওভারে তাদের প্রথম উইকেট খুইয়ে বসে। নিতিশ রানা ৪৭ বলে ৬৮ রান কলকাতাকে আশার আলো দেখায়। পরে ব্যাট হাতে রাসেল নামার পর ম্যাচ ঘুরে যায় কলকাতার দিকে। এদিন রাসেল ১৯ বলে ৪৯ রান সংগ্রহ করে হয়ে ওঠেন কলকাতার ম্যাচ জয়ের কাণ্ডারি। ক্যাপ্টেন দীনেশ কার্তিক ব্যাট হাতে তেমন কোনো জাদু দেখাতে পারেন নি। শেষ ওভারে টান টান উত্তেজনায় দুটো ছক্কা হাঁকিয়ে শুভমান গিল ম্যাচ জিতিয়ে নজর কাড়েন সকলের। উল্লেখ্য শেষ ওভারে কলকাতার দরকার ছিল ১২ রান। এদিন কোলকাতা ম্যাচ জয় করে ১৯.৪ ওভারে চার উইকেট হারিয়ে।

    লিগ তালিকায় ম্যাচ শেষে তিনে জায়গা করে নেয় এখনও পর্যন্ত হওয়া ম্যাচের ভিত্তিতে। লিগ তালিকায় কলকাতার শীর্ষে দুটি টিম দিল্লী ও চেন্নাই। দিল্লী ক্যাপিটালস মুম্বাই ইন্ডিয়ান কে হারিয়ে ও চেন্নাই সুপের কিংস আই পি এলের উদ্বোধনী ম্যাচে ব্যাঙ্গালোর কে হারিয়ে দুই পয়েন্ট করে সংগ্রহ করে।

    এদিন কলকাতার ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচ হন রাসেল।বলা বাহুল্য এদিন মাঠে উপস্থিত ছিলেন টিম মালিক স্বয়ং কিং খান আর জুহি চাওলা। কলকাতার পরবর্তী ম্যাচ আগামি ২৭শে মার্চ কলকাতার ইডেন গার্ডেনসে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে।অধির আগ্রহে কলকাতার ফ্যনেরা।